সকল বিপদ থেকে মুক্তি দাতা একমাত্র আল্লাহ্

আপনি টেনশন করবেন, দুঃশ্চিন্তা করবেন, এদিক সেদিক দৌড়াদৌড়ি করবেন, কান্নাকাটি করবেন,
কিন্তু আপনার সমস্যার সমাধান হবে না; কখনোই না।
আপনি সমস্যার সম্মুখীন হলে আল্লাহর নিকট কান্নাকাটি করবেন, দুয়া করবেন, ফরিয়াদ জানাবেন, আল্লাহর উপর নির্ভর করবেন, আল্লাহর বিধিনিষেধ মেনে চলবেন, দেখবেন চোখের পলকে আপনার সমস্যার সমাধান হবে ইন শা আল্লাহ।
আল্লাহ তা’য়ালা বলেছেন,
▫️হে নবী আপনি আমার বান্দাগণকে জানিয়ে দিন, আমি আমার বান্দাগণের সাথেই থাকি। যখনই আমার বান্দাগণ আমাকে ডাকে, আমি তাদের ডাকে সাড়া দেই। সুতরাং তারা যেন আমার ডাকে সাড়া দেয় এবং আমার প্রতি ঈমান আনে। আশা করা যায় তারা সঠিক পথে চলবে। (সূরা বাকারাহ:১৮৬)
▫️আর যারা আমার পথে সর্বাত্মক প্রচেষ্টা চালায়, তাদেরকে আমি অবশ্যই আমার পথে পরিচালিত করব। আর নিশ্চয় আল্লাহ সৎকর্মশীলদের সাথেই আছেন। (সূরা ‘আনকাবূত:৬৯)
▫️তোমরা আমাকে ডাক, আমি তোমাদের ডাকে সাড়া দেব। (সূরা মু’মিন:৬০)
রাসূলুল্লাহ ﷺ বলেছেন,
▫️আল্লাহর কাছে দো’আ অপেক্ষা অধিক সম্মানিত কোন বিষয় নেই। (তিরমিযি: ৩৩৭০)
▫️একজন মুসলমান আল্লাহর কাছে যে দো”আই করে, আল্লাহ তা দান করেন, যদি তা কোন গোনাহ অথবা সম্পর্কচ্ছেদের দোআ না হয়। (মুসলিম:২৭৩৫)
যে ব্যক্তি আল্লাহর কাছে তার প্রয়োজন প্রার্থনা করে না, আল্লাহ তার প্রতি রুষ্ট হন। (তিরমিযি:৩৩৭৩)
জীবনে সমস্যা থাকবেই, এটাই দুনিয়ার জীবনের বিধান। কিন্তু তাই বলে আল্লাহ কে ভুলে গিয়ে, আল্লাহর ইবাদাত থেকে দূরে সরে গিয়ে, আপনি কখনোই সফল হতে এবং আপনার কাঙ্ক্ষিত গন্তব্যে পৌছাতে পারবেন না। তাই জীবনের সর্বক্ষেত্রে আল্লাহ কে স্মরণ করুন, আল্লাহর বিধান মেনে চলুন, আল্লাহর উপর ভরসা রাখুন, আল্লাহর নিকট দু’আ করতে থাকুন।
আল্লাহ আমাদের বোঝার ও আমলকরার তাওফিক দিন।

Leave a Reply

Your email address will not be published.